শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

চুনারুঘাটে ধানের সাথে মৎস্য চাষে স্বাভলম্বী কৃষক

কাজী মাহমুদুল হক সুজন, নিজস্ব প্রতিবেদক: হবিগঞ্জ জেলার চুনারুঘাটে মাছ চাষ করে স্বাভলম্বী হয়েছেন আব্দুল হামিদ নামের এক কৃষক। দীর্ঘ ১৮ বছর বিদেশে থেকে উপার্জন করে ছেলেমেয়ে পড়াশুনা করিয়ে বিয়ে শাদী করিয়েছেন। দুই ছেলেকে বিদেশে পাঠিয়ে নিজে দেশে এসে শুরু করেছেন মৎস্য চাষ প্রকল্প। মাত্র দুই বছরে মাথায় লাভের চোখও দেখতে শুরু করেছেন তিনি।

জানা যায়, চুনারুঘাট উপজেলার রানীগাঁও গ্রামের বিদেশ ফেরত আব্দুল হামিদ বাড়ীর পাশে ৩ একর ধানের জমিতে চাষ করেছেন বিভিন্ন প্রজাতির মাছ। শুধু তাই নয় জমির চার দিকে লাগিয়েছেন বিভিন্ন শবজির গাছ। বাড়ীতে গড়ে তোলেছেন হাঁস-মুরগির খামার। সব মিলিয়ে খরচ বাদ দিয়ে বছরে থাকছে তার দেড় লক্ষাধিক টাকার উপরে আয় হচ্ছে। এতেই তিনি সন্তুষ্ট। কারণ পরিবার পরিজন নিয়ে বাড়ীতে থাকতে পারছেন।

আব্দুল হামিদ তরফ নিউজের এ প্রতিবেদকের সাথে কথা হলে তিনি জানান, সরকারি বেসরকারি সহযোগীতা পেলে এই প্রকল্পকে আধুনিকায়ন করা যেত।

চুনারুঘাট উপজেলা মৎস কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী জানান, ধানের জমিতে মৎস্য চাষ খুবই ভাল উদ্যোগ, তিনি প্রকল্পটি পরিদর্শন করে পরিবর্তীতে করণীয় সম্পর্কে জানাবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com